যারা ইউটিউব থেকে হাজার হাজার টাকা ইনকাম করতে চান। তারা আর্টিকেলটি দেখুন! - TrickBD.Info

যারা ইউটিউব থেকে হাজার হাজার টাকা ইনকাম করতে চান। তারা আর্টিকেলটি দেখুন!

ইউটিউব এখন আমাদের মাঝে অনেক জনপ্রিয় । ইউটিউব থেকে এখন মানুষ অনেক অম্নেক টাকা ইঙ্কাম করতে শুরু করেছে। এবনহ তাদের ইনকাম এতো দিন দিন বারতেছে যে তাদের এখন আর অন্য কনো চাকরি বা অন্য কনো টাকা ইনকাম করার সোর্স খুঁজতে হচ্ছে না । এখন জারা ইউটিউব নিয়ে কাজ করতেছে । ইতিমধ্যে অনেক হাজার হাজার টাকা থেকে এখন লাখ লাখ টাকা ইনকাম করে নিচ্ছে। তাহলে আপনিও এই ইউটিউব থেকে টাকা ইনকাম করতে পারবেন। তবে ইউটিউব থেকে টাকা ইনকাম করার আগে আপনার ইউটিউব সম্পর্কে বিস্তারিত একটা আইডিয়া নিতে হবে। কিভাবে কোনটা এবং কি নিয়ে কাজ করতে হবে । এবং কখন কি নিয়ে কাজ করেতে হবে । আজকে আমি এটা সহ ইউটিউব এর সকল কিছু নিয়ে আমি আলোচনা করব। আশাকরি আপনারা আমার আর্টিকেল টি ভালভাবে পড়লে এই ইউটিউব থেকে লাখ লাখ টাকা আয় করার একটা বিস্তারিত গাইডলাইন পেয়ে যাবেন। তো আর বেশি কথা না বাড়িয়ে আজকের আর্টিকেল এর মূল বিষয় নিয়ে আলোচনা করা যাক। আপনারা শুধু মনোযোগ সহকারে আমার আর্টিকেল পড়তে থাকুন।

ইউটিউব সম্পর্কে জানা

আপনি যেহেতু ইউটিউব নিয়ে কাজ করতে চাচ্ছেন. সেহেতু আপনার ইউটিউব নিয়ে আগে জানা আপনার একান্ত প্রয়োজন। কেননা- ইউটিউব কি , ইউটিউব কিভাবে কাজ করে, মানুষ কিভাবে এতো টাকা ইউটিউব থেকে আরনিং করতেছে। এসব কিছু আপনার আগে জানা দরকার।
কাজের দক্ষতা
আপনার মনে এখন একটা প্রশ্ন জাগতে পারে যে । আমি ইউটিউব শুরু করতে চাচ্ছি এখানে আবার কিসের দক্ষতার প্রয়োজন লাগবে? আপনি যদি ভেবে থাকেন যে ইউটিউব শুরু করতে কনো দক্ষতার প্রয়োজন হবে না। তাহলে আমি বলব সবগুলি কথা আপনার ভুল। এবং আপনি যদি চিন্তা করে থাকেন যে কনো কাজে দক্ষ ছারাই আপনি ইউটিউবার হয়ে যাবেন । তাহলে আপনি কখনো ইউটিউবার হতে পারবেন না ।

যে কাজগুলিতে দক্ষ হওয়া লাগবে

আপনি ইউটিউব নিয়ে কাজ করতে চাইলে। ইউটিউব এর কিছু ব্যাসিক কাজগুলি জানা লাগবে। এবং তাছারা ইউটিউব এর জন্য তো আপনার ভিডিও এডিটিং বা এনিমিশন করার কাজ জানতে হবে। এবং হালকা পাতলা ফটোশপ এর কাজ জানতে হবে। তা না হলে আবার আপনি ইউটিউব নিয়ে কাজ করতে পারবেন না। তবে এগুলা কনো কঠিন কাজ না । আপনি চাইলে ইউটিউব থেকেই এগুলা শিখে নিতে পাড়বেন।

ক্যাটেগরি বাছাই করা

ক্যাটেগরি বাছাই বলতে আপনি ইউটিউব এ কি নিয়ে কাজ করে সেটার উপড়। ধরুন, কেউ টেকনোলজি নিয়ে ভিডিও, টেক নিউজ, কম্পিউটিং, বিজ্ঞান, মোবাইল, এসইও, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, লাইফ হ্যাক ভিডিও , এবং শিক্ষনীয় ভিডিও বা বিভিন্ন টিউটুরিয়াল। এসকল সহ আরো অনেক রকমের ভিডিও তৈরি করতে পারবেন।

উপসংহার

আশাকরি আমার আর্টিকেলটি বঝতে পেরেছেন । কিভাবে ইউটিউবিং টা শুরু করবেন। যদিও আমি খুব ছোট করে সহজে বলে দিয়েছি। কারো যদি বুঝতে সমস্যা হয় তাহলে কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। আর আর্টিকেল ভাল লাগলে অবশ্যই আমার আর্টিকেলটি আপনার বন্ধুদের মাঝ্যে শেয়ার করবেন। ধন্যবাদ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *